আসুন জানি, গ্রামীন ফোন এবং ফ্রী ইন্টারনেট…কেন ফ্রী এটা ব্যবহার করা যাচ্ছে !!!

অনেকদিন ধরে দেখা যাচ্ছে যে অনেকেই পিসি আর মোবাইল এ ফ্রী ইন্টারনেট চালাচ্ছে অপেরা মিনি দিয়ে,ইউসি,পিডি প্রক্সি দিয়ে...।আমাদের পেজেও আমরা ট্রিক্স দিয়েছি কিভাবে করতে হয় ফ্রি নেট ইউজ(যারা জানেন না তারা আগের পোস্ট গুলা চেক করেন)
...আবার অনেকে এটা দিয়ে বিক্রি করে টাকা পাচ্ছে,ব্যবসা করছেন ! কিন্তু কেন? এটা কিভাবে সম্ভব? তাই আজ আপনাদের জানাছি কিভাবে এটা হছে এর কারন টা কি!!!



সব মোবাইল অপারেটর দের একটা গোপন লাইন থাকে নেট ব্যবহার আর জন্য... যেমন গ্রামীন এর,http://202.56.4.225.server4.operamini.com/
(অন্যান্স কোম্পানি এর ও আছে,যেমন আমি এয়ারটেল আর রবি এর টা জানি,কিন্তু এখন এ জানাব না । আর কয়েক মাস পর যখন জিপি সিস্তেম চেঞ্জ করবে,নেট ফ্রি চালান বন্ধ হবে তখন দিব)
আপনারা হয়ত জানেন, wap.gpworld.com এই অ্যাড্রেস এ মোবাইল এ টাকা না থাকলে ও ব্রাউস করতে পারবেন… ওই আইপি আর http://202.56.4.225/ আইপি একই...যদি এই অ্যাড্রেস এ ফ্রী ব্রাউস যায় তাহলে ফ্রী সারাদিন কেন নেট ব্যবহার করা যাবে না? আপনারা জানেন হয়ত ইন্ডিয়া তে সবায় airtel নেট ফ্রী ব্যবহার করে...তাইলে আপনে পারবেন না কেন?

অপেরা মিনি devoloper রা কিছু অপেরা বানাইসে যা দিয়ে proxy ব্যবহার করা যায় ... আপনারা পিসি তে অথবা মোবাইল এ অপেরা মিনি দিয়ে এই proxy এড করলেই কাজ শেষ ...ফ্রী নেট ব্যবহার করা যাবে... আপনার মোবাইল ব্রাউজার যদি ডাউনলোড এর সময় অটোমেটিক বন্ধ না হয় যেমন অপেরা ৫.০ তে হয় না তাহলে আপনি ফ্রী ডাউনলোড ও করতে পারবেন... আর যেহেতু এ লাইন টা কম লোক যেহেতু তাই স্পীড ও খুব বেশী পাবেন... শুধু অপেরা না যে কোন অ্যাপ্লিকেশান ফ্রী ব্যবহার করা যাবে... কিন্তু এই proxy সহ সফটওয়্যার কই পাবেন? যেমন অপেরা এর জন্য opera hander অথবা opera mo্‌ বা অন্য যে কোন আপ্লিকেশন এর মোড লেখে গুগল এ সার্চ দেন । অনেক গুলো পাবেন...ত তো ফ্রী নেট ব্যবহার করুন । এভাবে,অনেকেই নিজেকে হ্যাকার বলে দাবি করছেন যেমন বাংলা বিখ্যাত ''রানা'' হা হা হা...
এটা কোন হ্যাকিং না,এটা সিম কোম্পানির সিস্টেমগত ত্রুটি...।

পিসি তে ব্যবহার

এই কয়েক টি ধাপ অনুসরন করুনঃ

১। Go to control panel
২। Network and sharing center
৩। Internet Option
৪। Connection
এর পর আপনার Connection সিলেক্ট করুন
৫। তারপর সেটিং এ গিয়ে PROXY মার্ক করে অ্যাড্রেস টা দিয়ে সেভ করে ওকে করুন।
৬। এবার এর আপনাকে কে পায় , শুরু করে দিন ফ্রী নেট ব্রাউস।
(কিন্তু এই পধতি আর পিডি প্রক্সি স্লো কাম করে,তাই আমরা সি প্রক্সি ইউজ করি যা নেট স্পিড হ্যাক করে ১৫০-২৫০ kbps করে দেয় ! কিন্তু সি প্রক্সি এর সিস্টেম টা অনেকেই জানে না,এটা নিয়ে আর একদিন না হয় টিউন করব...।
আর হা, জিপি জানলে ও কিছু হবে না।কারন একমাত্র ওদের সারভার পরিবর্তন ছাড়া এই টা বন্ধ করা যাবে না। এর এই টাইম সারভার পরিবর্তন করলে জিপি এর সব গ্রাহক বিপদে পরবে। কিছুদিন আগেই কিউবি সারভার চেঞ্জ করায় কিউবি দিয়ে আর ফ্রি নেট চলে না ।
কিন্তু সারভার পরিবর্তন করা ও অনেক সময়ের ব্যাপার।
তাই জিপি থ্রিজি না আনা পরযন্ত এটা বন্দ হবে না,টেনশন করিবেন না । আর ভিপিএন কখনোই বন্ধ করেতে পারবে না । যেমন pd proxy,c proxy, open vpn.tusunami vpn,driod vpn etc আজিবন এও বন্ধ হবে না ।