এই পদ্ধতিতে গ্রামীনফোন, এয়ারটেল, বাংলালিংক, রবি (টেলিটক , বাংলালায়ন, কিউবি বাদে) ফ্রী ইন্টারনেট চালানো যাবে। এই ফাঁকে আরও একটি কাজ আপনাকে করতে হবে। আপনার মোবাইলে ইন্টারনেট চালানোর জন্য যে কোন একটি প্যাকেজ চালু করে নিন। সব থেকে কম দামী এবং ছোট কোন প্যাকেজ হলেও চলবে। প্যাকেজ যতদিন আপনার আনলিমিটেড লাইন তত দিন থাকবে।

PD ProxY vpn নিয়ে এখন আর কথা বলব না,কারন ওটা শুধু জিপি সিম এর জন্য,আর PD ProxY vpn মাছে-বিলাইয়ে সবাই ইউজ করে,বেপক স্লো ।তাই নিচের দুইটা ভিপিএন নিয়া আজ টিউন ।

প্রথম পদ্ধতিঃ ভিপিএন proxpn

আমি আপনাদের কে পদ্ধতিটি ধাবে ধাবে বর্ননা করবো। খুবই মনোযোগ দিয়ে দেখবেন। প্রথমে যে সফটওয়্যারটি আমাদের দরকার হবে সেটি ডাউনলোড করে নিন এখানhttp://proxpn.com/installproXPN.exe থেকে (যদিও এটার কোন কাজ নেই)।ইনিস্টল করুন । 

আপনি যদি এক্সপি ব্যবহারকারি হন তবে কিছু করা লাগবে না মাগার, উইন্ডোজ সেভেন বা এইট ব্যবহারকারী হয়ে থাকেন তা হলে আপনাকে অতিরিক্ত আরও একটি কাজ করতে হবে। প্রথমে আপনার কম্পিউটারে যেখানে উপরের সফটওয়্যারটি ইন্সটল হয়েছে সেই ফোল্ডারে যান। যদি আপনার উইন্ডোজ C ড্রাইভে থাকে তা হলে এই লোকেশানে যানঃ C:\Program Files\proXPN\bin

ঐ bin ফোল্ডারের মধ্যে দুটি ফাইলে একটু কাজ করতে হবে। openvpn.exe ও proxpn.exe নামের দুটি ফাইলের উপর রাইট ক্লিক করুন তারপর Compartiblity ট্যাব এ যান এবং নিচে Privilege level এর অধিনে Run this program as an administrator এ একটি টিক দিয়ে Ok করুন।

বার আর একটি কাজ বাকি আছে। এখানhttps://hotfile.com/dl/179244215/74b8e6a/helpfulhub.com-freeinternet.zip.html থেকে ডাউনলোড করে নিন ফাইল গুলো। তারপর তা আনজিপ করে যে কোন জায়গায় রাখুন। ঐ ওটার মধ্যে দেখুন vpnbook-udp53.ovpn নামের একটি ফাইল আছে ওটাতে রাইট বাটন ক্লিক করে Start proXPN on this config file এ ক্লিক করুন। তারপর ডস প্রমট বা কমান্ড প্রমট এর মতন একটি উইন্ডো চালু হবে। সেখানে আপনাকে ছোট্ট একটি জিনিস লিখতে হবে। ওখানে দেখবেন ইউজারনেম এবং পাসওয়ার্ড চাইবে। নিচের ইউজারনেমটি কপি করে ওখানে রাইট ক্লিক করে পেস্ট করে দিন। তারপর Enter চাপুন। ঠিক একই ভাবে পাসওয়ার্ডটিও দিবেন তবে পাসওয়ার্ড কপি করে দিলে কিছু দেখা যাবে না তারপরেও আপনি একবার পেস্ট করে দিবেন।

Username: freeopenvpn

Password: J8hfCiu6W

আপনার কাজ প্রাই শেষ, পাসওয়ার্ড দেওয়ার পর Enter চাপুন তারপর কিছুক্ষন অপেক্ষা করার পর দেখুন Initialization Sequence Compeleted এই লেখাটি আসার মানে হচ্ছে আপনার কাজটি সফলভাবে সম্পন্ন হয়েছে।

এবার আপনি ফ্রী ইন্টারনেট উপভোগ করুন।




দ্বিতীয় পদ্ধতিঃOpnVPN


১। প্রথমে এখান http://openvpn.se/files/install_packages/openvpn-2.0.9-gui-1.0.3-install.exe থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করুন। দেখবেন আপনার কম্পিউটারের স্ক্রীন এর নিচের ডান পাশের অংশে অর্থাৎ সিস্টেম ট্রে তে নতুন একটি আইকন দেখা যাচ্ছে। OpnVPN এর। অখানেই আমাদের কাজ।

২। আপনি যদি এক্সপি ব্যবহারকারি হন তবে কিছু করা লাগবে না মাগার,যদি উইন্ডোজ ৭/৮ ব্যবহারকারী হয়ে থাকেন তা হলে আপনাকে অতিরিক্ত আরও একটি কাজ করতে হবে। প্রথমে আপনার কম্পিউটারে যেখানে উপরের সফটওয়্যারটি ইন্সটল হয়েছে সেই ফোল্ডারে যান। যদি আপনার উইন্ডোজ C ড্রাইভে থাকে তা হলে এই লোকেশানে যানঃ C:\Program Files\OpenVPN\bin

ঐ bin ফোল্ডারের মধ্যে দুটি ফাইলে একটু কাজ করতে হবে। openvpn.exe , proxpn.exe ও openvpn-gui.exe নামের ৩টি ফাইলের উপর রাইট ক্লিক করুন তারপর Compartiblity ট্যাব এ যান এবং নিচে Privilege level এর অধিনে Run this program as an administrator এ একটি টিক দিয়ে Ok করুন। প্রত্যেকটি ফাইল এর জন্যেই আলাদাভাবে এই কাজ করতে পারেন। এটার মানে হচ্ছে Administrator অনুমতি দেওয়া হল।

৩। এখান থেকেhttps://hotfile.com/dl/179244215/74b8e6a/helpfulhub.com-freeinternet.zip.html ফাইলটি ডাউনলোড করে আনজিপ বা এক্সট্র্যাক্ট করুন যে কোন ফোল্ডারে তারপর তার মধ্যে vpnbook.crt ও vpnbook-udp53.ovpn নামের দুটী ফাইল আছে ঐ দুটি ফাইল কপি করে যেখানে পুর্বের সফটওয়্যারটি ইন্সটল হয়েছে অর্থাৎ C:\Program Files\OpenVPN\config ফোল্ডারের মধ্যে ফাইল দুটি পেস্ট করুন। কাজ শেষ এবার ১ নম্বর ধাপে য সফটওয়্যারটি ইন্সটল করেছিলেন টার আইকন দেখুন নিচে টাস্কবারের ডান পাশে দেখা যাচ্ছে। ওখানে রাইট ক্লিক করে Connect এ ক্লিক করুন। তারপর Username ও Password চাইবে।

Username: freeopenvpn

Password: J8hfCiu6W

উপরেরটা বসিয়ে দিলেই কাজ হয়ে যাবে। কিছুক্ষনের মধ্যেই দেখবেন কানেক্ট হয়ে যাবে। তারপর দেখবেন কাজ হছে। এটাতে স্পীড ভালো পাবেন এবং ব্লক হওয়া সাইট গুলোতেও এখন ঢোকা যাবে। যেমনঃ ইউটিউব।

তবে যদি কখনো কাজ না করে তার জন্য আমি দায়ী নই,কারন যে কোন মুহুর্তে যে কোন মোবাইল অপারেটর এটি বন্ধ করে দিতে পারে। 
এই পদ্ধতি বন্ধ হলে নতুন পদ্ধতি বের হবে। আর নতুন কিছু পেলেই আপনাদের কে জানিয়ে দেওয়া হবে।
এটা কোন হ্যাকিং না,এটা সিম কোম্পানির সিস্টেমগত ত্রুটি...।কিন্তু এই পধতি আর পিডি প্রক্সি স্লো কাম করে,তাই আমরা সি প্রক্সি ইউজ করি যা নেট স্পিড হ্যাক করে ১৫০-২৫০ kbps করে দেয় ! কিন্তু সি প্রক্সি এর সিস্টেম টা অনেকেই জানে না,এটা নিয়ে আর একদিন না হয় টিউন করব...।
আর হা,গ্রামীনফোন, এয়ারটেল, বাংলালিংক ও রবি জানলে ও কিছু হবে না।কারন একমাত্র ওদের সারভার পরিবর্তন ছাড়া এই টা বন্ধ করা যাবে না। এর এই টাইম সারভার পরিবর্তন করলে জিপি এর সব গ্রাহক বিপদে পরবে। কিছুদিন আগেই টেলিটক, কিউবি এবং বাংলালায়নে সারভার চেঞ্জ করায় টেলিটক, কিউবি এবং বাংলালায়নে দিয়ে আর ফ্রি নেট চলে না । কারন তারা UDP Port 53 ব্লক করে দিয়েছে। 

তবে আর কথা হবে না,শুধু ফ্রি নেট চালান বাপের হোটেলের অন্ন বাচান লুল !!!