বিজ্ঞান ও প্রযুক্তি

আমাদের ব্লগ সাইট ভিজিট করার জন্য ধন্যবাদ | সব গুলো পর্বই একদিন পর পর আপলোড করা হচ্ছে। দয়া করে পরবর্তী পর্বের জন্য আগামিকাল আবার আমাদের সাইট ভিজিট করুন। ধন্যবাদ

জিমেইলের মেইল রাখুন অন্য কোথাও

  ইমেইল ঠিকানায় আমাদের অনেক গুরুত্বরূর্ণ ডাটা আমরা জমা রাখি। সেই ডাটা যদি চুরি ( হ্যাকড) বা হারিয়ে যায় তখন আমাদের আফসোস করা ছাড়া আর কিছুই করার থাকে না। কিন্তু আপনি ইচ্ছা করলে আপনার ইমেইল আই,ডি তে থাকা সকল ডাটা অন্য কোন জিমেইল ঠিকানায় অথবা আপনার পিসিতে ব্যাকাপ রাখতে পারেন।  
তার জন্য আপনার প্রয়োজন মাত্র ৪ এমবির একটি সফটওয়্যার। ডাউনলোড করুন এখান থেকে
বিনামূল্যে ডাউনলোড করার পর আনজিপ করে ইনষ্টল করুন। তার পর সফটওয়্যারটি ওপেন করে আপনার জিমেইল আই,ডি এবং পাসওয়ার্ড দিন ( যে ঠিকানার ডাটা ব্যাকআপ রাখতে চান) কত তারিখ থেকে কত তারিখের ডাটা ব্যাকআপ রাখতে চান, লিখে ব্যাকআপ বাটনে ক্লিক করে কিছু সময় অপেক্ষা করুন। আপনার জিমেইল ব্যাকআপ ফাইল প্রস্তুত হয়ে যাবে।
আবার রিকভার করতে চাইলে আগের নিয়মে ফাইলটি ওপেন করুন। আপনার জিমেইল আই,ডি এবং পাসওয়ার্ড দিন ( যে ঠিকানাইয় ডাটা রিকভার করতে চান), কোথায় থেকে স্থানান্তর করতে চান (হার্ডডিস্কের যে স্থানে ব্যাকআপ রেখেছেন) কত তারিখ থেকে কত তারিখের ডাটা রিকভার করতে চান, লিখে রিস্টোর বাটনে ক্লিক করে কিছু সময় অপেক্ষা করুন।

Post a Comment

0 Comments